Point | Page No |
ভূমিকা (Introduction): | 4 |
শিক্ষায় সমসুযোগের ধারণা (Concept of opportunity in education): | 4 |
বিদ্যালয় নিরীক্ষণের উদ্দেশ্য (Objectives of School Survey): | 5 |
শিক্ষায় সমসুযোগ লাভে বাধাসমূহ (Barriers in Equalize Educational Opportunity): | 5 |
শিক্ষায় সমসুযোগের প্রয়োজনীয়তা (Need of Equalize Education Opportunities): | 7 |
শিক্ষায় সমসুযোগের সমস্যাগুলির সম্ভাব্য সমাধান (Probable Solution of the Problems of Equalize Opportunity in Education) | 7 |
কোঠারি কমিশনের সুপারিশ (Recommendations of the Kothari Commission): | 8 |
শিক্ষায় সমসুযোগের ক্ষেত্রে সাংবিধানিক ব্যবস্থাপনা (Constitutional Management): | 9 |
কেন্দ্রীয় সুযোগসুবিধা সমূহ (Centrally Sponsored Incentives): | 10 |
রাজ্য সরকার প্রদত্ত সুযোগসুবিধা (State Sponsored Incentives): | 11 |
বিদ্যালয় নিরীক্ষণের কার্যপ্রণালী (Survey Procedure of School): | 12 |
টুলস্ ও কৌশল (Tools and Techniques) নিরীক্ষণের কৌশল: | 14 |
সংগৃহীত তথ্য ও নমুনাসমূহ (Data Collection): | 14 |
সংগৃহীত তথ্যের বিশ্লেষণ (Data Analysis): | 16 |
উপসংহার (Conclusion) | 17 |
রেফারেন্স (Reference): | 18 |